২৭/০৫/২০২০ ০৩:১৪:০৫

matrivhumiralo.com পড়ুন ও বিজ্ঞাপন দিন

প্রতি মুহূর্তের খবর

o ফেরিঘাটে আটকেপড়া মানুষদের ফিরে আসার আহ্বান : বেনজীর আহমেদ o স্বাস্থ্যবিধি মেনে ঈদের নামাজ পড়তে হবে o করোনা মোকাবিলায় মেডিক্যাল টিমসহ ১০০ সেনাসদস্য o করোনাভাইরাস প্রতিরোধে কার্যক্রম শুরু করেছে সেনাবাহিনী o করোনাভাইরাস প্রতিরোধে সেনাবাহিনীর মতবিনিময়
আপনি আছেন : প্রচ্ছদ  >  খেলাধুলা  >  অবশেষে সেই অধরা স্বপ্নটা ধরা দিল বাংলাদেশ

অবশেষে সেই অধরা স্বপ্নটা ধরা দিল বাংলাদেশ

পাবলিশড : ১৮/০৫/২০১৯ ১১:১৫:১৭ এএম
অবশেষে সেই অধরা স্বপ্নটা ধরা দিল বাংলাদেশ

মাতৃভূমির আলো ডেস্ক ::

২০১২ সালের এশিয়া কাপের ফাইনালের পর সাকিব-মুশফিকের সেই কান্নার দৃশ্য এখনও অনেকে ভুলতে পারেননি। কত কাছে এসে কত দূরে থেকে গেল শিরোপা জয়!

পাকিস্তানের কাছে মাত্র ২ রানে হেরে চ্যাম্পিয়ন হওয়া হলো না বাংলাদেশের। তারও আগে, ২০০৯ সালে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে শ্রীলঙ্কার মুরালিধরন হয়ে গিয়েছিলেন পুরোদস্তুর ব্যাটসম্যান। বাংলাদেশের স্বপ্ন থেকে গেল অধরা।

২০১৮ সালের শুরুতে শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির ফাইনালে নিশ্চিত জয়ের ম্যাচটি বাংলাদেশের হাত থেকে কেড়ে নিয়েছিলেন ভারতের দিনেশ কার্তিক। শিরোপা অধরাই থেকে গেল এবারও। এরপর এশিয়া কাপের ফাইনাল খেলল বাংলাদেশ। কিন্তু শিরোপা আর হাতে আসলো না।

অবশেষে সেই অধরা স্বপ্নটা ধরা দিল বাংলাদেশের হাতের মুঠোয়। ডাবলিনের মালাহাইডে ওয়েস্ট ইন্ডিজের ১৫২ রান সত্ত্বেও বৃষ্টি আইনে বাংলাদেশের সামনে লক্ষ্য ২১০ রান। ওভার মাত্র ২৪টি। অসম্ভব এক লক্ষ্য। পুরোপুরি টি-টোয়েন্টি যাকে বলে। কিন্তু বুকে মনোবল আর অমিত সাহস নিয়ে আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে নেমে টাইগাররা।

সৌম্য সরকারের ঝড় দিয়ে শুরু। শেষটা হলো মোসাদ্দেক হোসেন সৈকতের টর্নেডো দিয়ে। ২০ বলে হাফ সেঞ্চুরি করে মোসাদ্দেক হয়ে গেলেন ম্যাচের সেরা নায়ক। ইনজুরির কারণে সাকিব আল হাসান খেলতে পারেননি। তার পরিবর্তে সুযোগ পেলেন মোসাদ্দেকই। তিনিই শেষ পর্যন্ত এনে দিলেন প্রথমবারের মতো সেরার মুকুট।

এ বিভাগের সর্বশেষ